59 / 100 SEO Score

কিভাবে একটি সুন্দর ফেসবুক প্রোফাইল বানাবেন?-পার্ট-১

কিভাবে একটি সুন্দর ফেসবুক প্রোফাইল বানাবেন?-পার্ট-১

কিভাবে একটি সুন্দর ফেসবুক প্রোফাইল বানাবেন-পার্ট-১

 

একটি সুন্দর ফেসবুক প্রোফাইল বানাতে হলে আপনাকে কিছু বিষয় লক্ষ্য রাখতে হবে।
প্রথমত, আপনি যখন ফেসবুক একাউন্ট খুলেন তখন এখানে আপনার কিছু কভার ফটো থাকবে, কিছু প্রোফাইল পিকচার থাকবে এবং আপনার সম্পর্কে বেসিক কিছু ইনফরমেশন থাকবে যেগুলো দেখলে কেউ আপনার সম্পর্কে জানতে পারবে।
দ্বিতীয়ত, আপনার বন্ধুরা আপনার সাথে কানেক্টেড থাকবে এবং আপনার নিত্যনৈমিত্তিক কাটানো মুহূর্তগুলো আপডেট হিসেবে ফেসবুকে থাকবে। বিশেষ বিশেষ মুহূর্ত গুলোর ছবি আপলোড দিতে পারেন এতে করে আপনার একটা রেগুলারিটি থাকবে।
আপনি যখন অনলাইনে কিছু ফেক প্রোফাইল দেখেন, আপনি হয়তো লক্ষ্য করবেন তারা খুব কম পরিমাণ ইনফর্মেশন সেখানে দেয় এবং তারা তাদেরকে সেভাবে প্রকাশ করতে চায় না। আপনি যদি চান একটি সুন্দর প্রোফাইল বানাতে তাহলে আপনাকে যা করতে হবে তা হল প্রতিদিন আপনি কিছু পোস্ট করবেন বা বিভিন্ন অফার সম্পর্কিত তথ্যাবলী শেয়ার করতে পারেন যেগুলো তথ্যবহুল এবং কার্যকরী। এতে করে সহজেই যেমন সবাই উপকৃত হচ্ছে তেমনি আপনার ফেসবুকে আপনার রেগুলারিটি ভালো রেটিংয়ে থাকবে।
এছাড়াও আপনি কয়েকদিন পর পর সিম্পল কিছু ছবি পোস্ট করতে পারেন যেমন বিনোদনমূলক কিছু ছবি আপনার নিত্যদিনের মজার কিছু ভিডিও শেয়ার করতে পারেন যেখানে আপনার বন্ধুদের প্রতিক্রিয়া জানতে পারবেন অর্থাৎ ফেসবুকই আপনার অ্যাক্টিভিটি আপনার বন্ধুদেরকে জানিয়ে দিবে। তবে সে সাথে আপনাকে কিছু বিষয়ে লক্ষ্য রাখতে হবে।
যেমন আপনি কোনো পোস্ট করেছেন কিন্তু সেটি পোস্ট করার পর আপনার ফেসবুক ফ্রেন্ড দের কাছে গ্রহণযোগ্যতা পেল না তাহলে এ ধরণের পোস্ট না করাই শ্রেয়। অর্থাৎ আপনি এমন কিছু পোস্ট করবেন যা কিছু মানুষের কাছে গ্রহণযোগ্যতা পায় এবং যাতে খুব সমালোচনার দিকেও না যায়। এরপর আপনি আপনার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত গুলো স্মৃতি হিসেবে শেয়ার করতে পারেন এবং আপনার টাইমলাইনে রেখে দিতে পারেন।
ফেসবুক মেমোরি হিসেবে আপনার স্মৃতি গুলো সংরক্ষন করে রাখেন এবং প্রতিবছর আপনাকে এই দিনগুলোতে স্মরণ করিয়ে দেয়। এভাবে আপনি চাইলে আপনার ফেসবুক প্রোফাইলটি কে সুন্দর ভাবে সাজাতে পারেন।